আপনি কি একই ওয়েব সাইটের একাধিক একাউন্ট একই সাথে একই ব্রাউজারে ব্যবহার করতে চান ? তাহলে দেরি করছেন কেন ? রেডি হয়ে যান আজকের টিউন পড়ার জন্য।

কেমন আছেন সবাই ? জানি সবাই ভালো আছেন কারন ভালো না থাকলে তো আর কেউ এই লেখাটা পড়ছেন না। 🙂 আর যদি কেউ ভালো না থাকেন তাহলে সমস্যা নায় শুধু ভালো থাকার চেস্টা করবেন এবং টেকনোলজির সাথে থাকুন দেখবেন আপনার শরীর এবং মন দুটোই ভালো হয়ে গেছে।
আপনার মন ভালো করার জন্য তো আমার আজকের টিউনটি আছেই।
কাজার কথাই আসা যাক।
বিজ্ঞানের এই যুগে প্রতিনিয়ত আমরা নেট ব্যবহার করি। অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, চাকুরির ক্ষেত্রে দেখা যায় যে সমস্ত ডিটেইলস ইমেইল এর মাধ্যমে আসে। আমরা নেট ব্রাউজ করার জন্য ব্রাউজার ব্যবহার করি। অনেক সময় দেখা যায় যে আমাদের একই সময়ে একটা ওয়েব সাইটে একাধিক একাউন্ট থাকে এবং অনেক ক্ষেত্রে ২-৪ টা একাউন্ট একই সাথে ব্যবহার করার প্রয়োজন দেখা দেয়। তখন আমরা কি করি। বারবার একাউন্ট সাইন আউট করি এবং আবার লগিন করি। এটা অনেক ঝামেলার একটা ব্যাপার। তাই আজ আমি আপনাদের দেখাবও কিভাবে সাইন আউট না করেও একই ব্রাউজারে একই ওয়েব সাইটের একাধিক একাউন্ট একই সাথে ব্যবহার করবেন। আমি এখানে শুধু  গুগল ক্রোম এবং মোজিলা ফায়ারফক্স নিয়ে আলোচনা করব। শুরু করা যাক।

ধাপঃ 

#গুগল ক্রোম# 
১- প্রথমে আপনার ব্রাউজার ওপেন করুন।
২- এইবার সেটিংস এ প্রবেশ করুন
৩- extensions এ ক্লিক করুন
৪- একেবারে নীচের দিকে get more extension এ ক্লিক করুন
৫- সার্চ বক্সে লিখুন multilogin
৬- এইবার add to chrome এ ক্লিক করুন  এবং ব্রাউজার রিস্টার্ট দিন।

ধাপঃ 

#মোজিলা ফায়ার ফক্স#
১- ব্রাউজার ওপেন করুন
২- tools থেকে add ons এ ক্লিক করুন
৩- multifox লিখে সার্চ করুন
৪- এইবার ইন্সটল করুন
৫- ব্রাউজার রিস্টার্ট করুন।
এবার আপনি এই extension এর আইকন এ যতবার ক্লিক করবেন ততবার neu identify হিসেবে একটি করে ট্যাব ওপেন হবে
যারা এখনো বুঝেন নি চিন্তা নেই আমি আছি না। 🙂  আমার টিউন আর ভিডিও টিউটোরিয়াল থাকবেনা এটা হতে পারে??? নিচ থেকে ভিডিও টিউটোরিয়াল দেখে নিন

ভিডিও টিউটোরিয়াল।    

আজ এই পর্যন্তই, আগামী পর্বে আবার দেখা হবে। ততক্ষ্ ণ সবাই ভালো এবং সুস্থ থাকবেন। আর হ্যা টেকনোলজির সাথে থাকতে ভুলবেন না যেনো। 🙂
ধন্যবাদ সাথে থাকার জন্য।

0 Comment "আপনি কি একই ওয়েব সাইটের একাধিক একাউন্ট একই সাথে একই ব্রাউজারে ব্যবহার করতে চান ? তাহলে দেরি করছেন কেন ? রেডি হয়ে যান আজকের টিউন পড়ার জন্য।"

Post a Comment